রোববার   ২৯ মার্চ ২০২০   চৈত্র ১৪ ১৪২৬   ০৪ শা'বান ১৪৪১

পাবনার খবর
১৫

হাঁসের সাথে এ কেমন শত্রুতা!

পাবনার খবর

প্রকাশিত: ২২ মার্চ ২০২০  

ফাইল ছবি।

ফাইল ছবি।

পাবনার ভাঙ্গুড়ায় পূর্ব শত্রুতার জের ধরে হাঁসের খামারের বেড়া কেটে দেয়ায় শিয়ালের আক্রমণে অন্তত ৫০টি হাঁস মারা গেছে। এ সময় আরো শতাধিক হাঁস মারাত্মক জখম হয়।

উপজেলার দিলপাশার ইউনিয়নের বেতুয়ান গ্রামে এই ঘটনা ঘটেছে। ক্ষতিগ্রস্ত খামার মালিকের নাম পলান সরকার। সে বেতুয়ান গ্রামের জহুরুল ইসলামের ছেলে। এই ঘটনায় পলান সরকার ভাঙ্গুড়া থানায় লিখিত অভিযোগ করেছেন।

লিখিত অভিযোগ ও স্থানীয় সূত্রে জানা যায়, বেতুয়ান গ্রামের পলান সরকার গ্রামের মাঠের মধ্যে অস্থায়ী হাঁসের খামার করেন। এই খামারে প্রায় ৬০০ হাঁস পালন করা হয়। শনিবার গভীর রাতে বেতুয়ান গ্রামের আনসার আলী সরকার পূর্ব শত্রুতার জের ধরে খামারের বেড়া কেটে দেয়। বিষয়টি প্রথমে টের পায়নি পলান সরকার। পরে রাত দুইটার দিকে ওই বেড়া কাটা অংশ দিয়ে খামারে শিয়ালের একটি দল প্রবেশ করে হাঁস শিকার শুরু করে।

এ সময় হাঁসের চিৎকারে পলান সরকার ও তার কর্মচারী ঘুম থেকে উঠে শিয়াল তাড়িয়ে দেয়। তবে এর আগেই অন্তত ৫০টি হাঁস মারা যায় এবং শতাধিক হাঁস আহত হয়। পরে এ ঘটনায় বরিবার বিকেলে পলান সরকার তার প্রতিবেশী ছাবেদ সরকারের ছেলে আনসার আলী সরকারকে অভিযুক্ত করে ভাঙ্গুড়া থানায় লিখিত অভিযোগ করেন।

ভাঙ্গুড়া থানার ডিউটি অফিসার এএসআই কামরুজ্জামান অভিযোগ প্রাপ্তির কথা স্বীকার করে বলেন, বিষয়টি তদন্ত করে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

স/এমএস

পাবনার খবর
এই বিভাগের আরো খবর