ব্রেকিং:
পাবনায় কাভার্ডভ্যান-মিনি ট্রাক সংঘর্ষে নিহত ২, আহত ৩

শুক্রবার   ২৮ ফেব্রুয়ারি ২০২০   ফাল্গুন ১৬ ১৪২৬   ০৪ রজব ১৪৪১

পাবনার খবর
১৪

সুজানগরে টাকার বিনিময়ে চলছে ক্যারাম খেলার ব্যবসা

পাবনার খবর

প্রকাশিত: ১২ ফেব্রুয়ারি ২০২০  

পাবনার সুজানগরে জুয়ার ন্যায় টাকা দিয়ে জমজমাটভাবে ক্যারাম খেলা চলছে। এক শ্রেণির ভবঘুরে যুবকদের পাশাপাশি কতিপয় স্কুল ও কলেজ পড়ুয়া শিক্ষার্থীরাও ওই খেলায় আসক্ত হয়ে পড়ছে।

খোঁজ নিয়ে জানা যায়, সুজানগর পৌর বাজারসহ উপজেলার অধিকাংশ হাট-বাজারের চায়ের দোকান এবং বিভিন্ন সামাজিক সংগঠনের অফিসে রয়েছে ক্যারামবোর্ড।

স্থানীয় এক স্কুল শিক্ষক নাম প্রকাশ না করার অনুরোধ জানিয়ে বলেন, অধিকাংশ চায়ের দোকানে ২/৩টি করে ক্যারামবোর্ড রয়েছে। চায়ের দোকান গুলোতে সকাল ১০টা থেকে রাত ১০টা পর্যন্ত এবং ওই সকল সংগঠনে বিকাল ৪টা থেকে রাত ১০টা পর্যন্ত জুয়ার ন্যায় টাকার বিনিময়ে ক্যারাম খেলা চলে।

উপজেলার মানিকহাট ইউপি সদস্য শামছুর রহমান বলেন ওই সকল চায়ের দোকানদাররা বাড়তি উপার্জনের আশায় তাদের দোকানে ক্যারামবোর্ড রাখেন। প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ১১টা পর্যন্ত প্রকাশ্যে ওই সকল দোকানে টাকা দিয়ে ক্যারামবোর্ড খেলা হয়। এলাকার শত শত ভবঘুরে যুবকদের পাশাপাশি এক শ্রেণির স্কুল ও কলেজ পড়ুয়া ছাত্ররা পালাক্রমে টাকা দিয়ে ক্যারামবোর্ড খেলে থাকে। ওই সব খেলা দেখতে প্রচুর দর্শক সমাগমও ঘটে।

প্রত্যক্ষদর্শীরা জানায়, ৪জন করে খেলোয়ার খেলায় অংশ নেয়। খেলোয়াররা ওই সকল চায়ের দোকানদারকে প্রতি গেমে ২০থেকে ৩০টাকা ভাড়া দেয়। আর খেলোয়াররা গেম প্রতি ১০০থেকে ২০০টাকা পর্যন্ত প্রতিযোগিতা করে থাকে।

এ ব্যাপারে সিনিয়র সহকারী পুলিশ সুপার (সুজানগর সার্কেল) ফরহাদ হোসেন বলেন টাকা দিয়ে ক্যারাম খেলা আইনের চোখে অপরাধ। সুতরাং খেলা বন্ধে এবং খেলোয়ারদের বিরুদ্ধে আইনী পদক্ষেপ নেওয়া হবে।

স/এমএমআই

পাবনার খবর
এই বিভাগের আরো খবর