সোমবার   ২৪ ফেব্রুয়ারি ২০২০   ফাল্গুন ১২ ১৪২৬   ২৯ জমাদিউস সানি ১৪৪১

পাবনার খবর
১১

সিটি নির্বাচনে তাবিথের ক্ষতি ৩৫ কোটি টাকা, ক্ষুব্ধ মিন্টু!

পাবনার খবর

প্রকাশিত: ১০ ফেব্রুয়ারি ২০২০  

সদ্য সমাপ্ত ঢাকা উত্তর সিটি করপোরেশন নির্বাচনে বিএনপির পরাজিত মেয়রপ্রার্থী তাবিথ আউয়ালের ক্ষতি হয়েছে ৩৫ কোটি টাকা। নির্বাচনে বাঘা বাঘা প্রার্থীদের টপকিয়ে লন্ডনে টাকা পাঠিয়ে মনোনয়ন বাগিয়ে নেয়া, নির্বাচন পরিচালনা, বিএনপি নেতা-কর্মীদের দৈনিক হাজিরার টাকা দেয়া বাবদ তাবিথের এই টাকা খরচ হয়েছে। এছাড়া দীর্ঘ প্রায় একমাস নির্বাচনী প্রচার-প্রচারণায় ব্যস্ত থাকায় তাবিথের বাণিজ্যিক ক্ষতিও হয়েছে বলে জানা গেছে। সেই অর্থে বিএনপির হয়ে সিটি নির্বাচনে অংশ নিয়ে তাবিথ আউয়ালের বড় ধরনের আর্থিক ক্ষতি হওয়ায় আবদুল আউয়াল মিন্টুও মনঃক্ষুণ্ণ হয়েছেন।

আউয়াল পরিবারের দাবি, সিটি নির্বাচনে অংশগ্রহণ না করে বরং এই ৩৫ কোটি টাকা ব্যবসায় বিনিয়োগ করলে বড় অংকের মুনাফা অর্জন করা সম্ভব হতো। বিএনপির রাজনীতি করে বিগত এক দশকে আউয়াল পরিবারের শুধু আর্থিক ক্ষতিই হয়েছে বলে ক্ষোভ প্রকাশ করেছেন খোদ আবদুল আউয়াল মিন্টু। তাই আগামীতে বিএনপি কিংবা দলটির চেয়ারম্যান তারেক রহমানের কোন প্রলোভনে পড়ে তাবিথ আউয়ালকে আর বিএনপির রাজনীতি করতে দিতে চান না মিন্টু। আউয়াল পরিবারের ঘনিষ্ঠ সূত্রের বরাতে ঢাকা উত্তর সিটি করপোরেশন নির্বাচনে তাবিথ আউয়ালের পরাজয় এবং আর্থিক ক্ষতির বিষয়ে জানা গেছে।

আউয়াল পরিবারের ঘনিষ্ঠ সূত্রটি জানায়, ঢাকার উত্তর সিটি করপোরেশন নির্বাচনে মনোনয়ন পেতে তাবিথ আউয়ালকে লন্ডনে তারেক রহমানের কাছে বিভিন্ন মাধ্যমে মোট ৩০ কোটি টাকা পাঠাতে হয়েছে। বৈদেশিক বাণিজ্য, আমদানির নামে তাবিথ আউয়াল লন্ডনে তারেক রহমানের কাছে এই অর্থ পাঠিয়েছে। পাশাপাশি নির্বাচন পরিচালনা, নির্বাচনী প্রচারণায় ভাড়া করা কর্মীদের হাজিরা প্রদান, সিনিয়র নেতাদের তোষণ করে নির্বাচনের মাঠে কাজে লাগতে বাকি ৫ কোটি টাকা খরচ হয়েছে তাবিথের। সব মিলিয়ে এই নির্বাচনে তাবিথের আর্থিক ক্ষতি হয়েছে ৩৫ কোটি টাকা। আর ফলাফল পুরোপুরি শূন্য। যার কারণে তাবিথ আউয়ালকে বাবা আবদুল আউয়াল মিন্টুর তরফ থেকে শুনতে হচ্ছে দুয়ো। মিন্টু আগামীতে কৌশল অবলম্বন করে বিএনপির রাজনীতি করার পরামর্শের পাশাপাশি প্রয়োজনে বিএনপির রাজনৈতিক দুর্দশা বিবেচনা করে তাবিথকে নীরব থাকারও পরামর্শ দিয়েছেন। বিএনপির রাজনীতি করাকে বোকামিও বলে মনে করেন আবদুল আউয়াল মিন্টু।

পাবনার খবর
এই বিভাগের আরো খবর