বুধবার   ০১ এপ্রিল ২০২০   চৈত্র ১৭ ১৪২৬   ০৭ শা'বান ১৪৪১

পাবনার খবর
১০

সাঁথিয়ার বাজার নিয়ন্ত্রন ও হোম কোয়ারেন্টিন নিশ্চিতে একাধিক কমিটি

পাবনার খবর

প্রকাশিত: ২৫ মার্চ ২০২০  

 

সারা বিশ্ব যখন করোনা ভাইরাস নিয়ে ব্যর্থ। প্রতিরোধের অভাবে বিশ্ব ব্যাপী এ ভাইরাস মহামারি আকার ধারণ করেছে। বিশ্বের ধনী ধনী রাষ্ট্র যখন লকডাউন হতে শুরু করেছে। বাংলাদেশেরও কোন কোন এলাকায় লকডাউনসহ বিভিন্ন সরকারি পদক্ষেপ শুরু করেছেন প্রশাসন।

করোনা সংক্রামণ রোধে ও সামাজিক দুরুত্ব বজায় রাখতে প্রতিটি ওয়ার্ড, ইউনিয়ন, পৌর সভা ও উপজেলা ভিত্তিক কমিটি গঠন করেছেন সাঁথিয়া উপজেলা নির্বাহী অফিসার এসএম জামাল আহমেদ। কমিটির কাজ সার্বিক মনিটরিং করতে একটি মনিটরিং কমিটি গঠন করা হয়েছে। যার দায়িত্বে রয়েছেন উপজেলা সহকারি কমিশনার (ভ’মি) ফয়সাল রায়হান।

এছাড়াও গ্রম্য পুলিশ ইউপি সদস্য ও ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানদের সমন্বয়ে হোম কোয়ারেন্টিন নিশ্চিত করণে কাজ করা হচ্ছে। এরই মধ্যে জীবনের ঝুকি নিয়ে অসাধু ব্যবসায়ীদের বিরুদ্ধে দ্রব্য মূল্য বৃদ্ধির বিরুদ্ধে দিন রাত হাট বাজার ঘুরে বেড়াচ্ছেন সাঁথিয়া উপজেলা নির্বাহী অফিসার। হাট বাজারে করোনা ভাইরাস থেকে জনসাধারনকে সচেতন করতে লিফলেট বিতারণ করছেন। ইতো মধ্যে তিনি উপজেলার বিভিন্ন এলাকায় ঘুরে ও মাইকিং করে চা’র দোকানসহ বিভিন্ন জনসমায়েতকৃত দোকান বন্ধ ঘোষনা করেছেন।

তিনি বিদেশ ফেরতদের বাড়িতে বাড়িতে গিয়ে হোম কোয়ারেন্টিন সঠিক ভাবে নিশ্চিত করতে পরামর্শ দিয়ে যাচ্ছেন। খোঁজ নিয়ে দেখা গেছে উপজেলার নিত্যপ্রয়োজনীয় দ্রব্যাদি, কাঁচা বাজার, মুদিখানা ও ঔষুদের দোকান ছাড়া সকল প্রকার দোকান বন্ধ রয়েছে। হাট বাজার এলাকায় সাধারণ মানুষের উপস্থিতি অনেকাংশেই কমেছে।

সাঁথিয়া উপজেলা নির্বাহী অফিসার এসএম জামাল আহমেদ জানান, হোম কোয়ারেন্টিন নিশ্চিত, দ্রব্য মূল্যের বাজার স্থিতিশীল রাখা ও সামাজিক দুরত্ব নিশ্চিত করতে নিজ গৃহে অবস্থান করানো এ মুহুর্তে আমাদের বড় চ্যালেন্স। ২শত বিদেশ ফেরতের মধ্যে প্রায় ১৫০ জনের হোম কোয়ারেন্টিন শেষ হয়ে গেছে। সরকারি ছুটির মধ্যে করোনা বিষয়ে দায়িত্ব পালনের জন্য কর্মকর্তাদের দিয়ে কমিটি গঠন করা হয়েছে। তারা ইউনিয়ন ভিত্তিক কাজ করবে।

 

স/মা

পাবনার খবর
এই বিভাগের আরো খবর