ব্রেকিং:
পাবনায় কাভার্ডভ্যান-মিনি ট্রাক সংঘর্ষে নিহত ২, আহত ৩

শুক্রবার   ২৮ ফেব্রুয়ারি ২০২০   ফাল্গুন ১৬ ১৪২৬   ০৪ রজব ১৪৪১

পাবনার খবর
২৬

মুজিববর্ষের উদ্বোধন উপলক্ষে পাবিপ্রবির ১০ দিনব্যাপী কর্মসূচি

পাবনার খবর

প্রকাশিত: ৩ ফেব্রুয়ারি ২০২০  

 

মুজিববর্ষ ২০২০ উদযাপনের জন্য পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ১০ দিনব্যাপী জাকজমকপূর্ণ উদ্বোধনী অনুষ্ঠানের কর্মসূচি গ্রহণ করেছে।

বাঙালি জাতির মুক্তিদাতা মুক্তিযুদ্ধের মহানায়ক জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবর্ষ উদযাপনের জন্যে মুজিববর্ষ-২০২০ উপলক্ষে  পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় বছরব্যাপী বিভিন্ন কর্মসূচি গ্রহণ করেছে। বছরব্যাপী কর্মসূচির  শুভ উদ্বোধন করা হবে আগামী ১৭ মার্চ।

উদ্বোধনী অনুষ্ঠানে রয়েছে  ১০দিনব্যাপী জাকজমকপূর্ণ অনুষ্ঠান। ১৬ মার্চ ক্যাম্পাসে আলোক সজ্জা করা হবে-তা থাকবে ২৬ মার্চ পর্যন্ত। উদ্বোধনী দিনে র‌্যালি, বঙ্গবন্ধুর মুর‌্যালে শ্রদ্ধা অর্পণ, কেক কাটার আয়োজন রয়েছে। উদ্বোধনী দিনে বিশেষ আলোচনা সভা অনুষ্ঠিত হবে। ১৭-২৬ মার্চ প্রতিদিন সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হবে। উদ্বোধনী অনুষ্ঠানের পুরো ১০ দিনব্যাপী আলোকচিত্র প্রদর্শন করা হবে। এছাড়া ১৭ মার্চ শিশুদের চিত্রাংকন প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে।  ১৮ মার্চ অনুষ্ঠিত হবে বিশেষ সেমিনার। ১৯ মার্চ বৃক্ষ রোপণ। ২০ মার্চ দোয়া ও প্রার্থনার আয়োজন করা হবে।

২১ মার্চ স্বেচ্ছায় রক্তদান কর্মসূচি পালন করা হবে। ২২ মার্চ প্রীতি বিতর্ক প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে। ২৩ মার্চ কেন্দ্রীয় মসজিদে জাতির পিতা ও শহীদদের আত্মার মাগফেরাত কামনায় কোরআন খতম করা হবে। ২৪-২৫ মার্চ দুইদিনব্যাপী বিজ্ঞান মেলার আয়োজন রয়েছে। ২৫ মার্চ কালোরাত্রি স্মরণে গণহত্যা দিবস পালন করা হবে। ২৬ মার্চ মহান স্বাধীনতা দিবসে সমাপনী দিনে শিশুদের মধ্যে চিত্রাংকন প্রতিযোগিতার পুরস্কার বিতরণ, আলোচনা সভা ও বিশেষ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হবে। বিভিন্ন বিভাগের আয়োজনে প্রতিদিন বিকালে সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন থাকবে। এছাড়া বঙ্গবন্ধু আন্ত:বিশ্ববিদ্যালয় স্পোর্টস চ্যাম্পিয়নশীপ-২০২০ অংশগ্রহণ করবে পাবিপ্রবি।

প্রসঙ্গত, সরকারি নির্দেশনা অনুসরণ করে সকল কর্মসূচি পালন করা হবে।

পাবনার খবর
এই বিভাগের আরো খবর