বুধবার   ০১ এপ্রিল ২০২০   চৈত্র ১৭ ১৪২৬   ০৭ শা'বান ১৪৪১

পাবনার খবর
৪৪

‘বিএনপির নাশকতার হুমকিতে সিটি নির্বাচনে ভোটার উপস্থিতি কম’

পাবনার খবর

প্রকাশিত: ৭ ফেব্রুয়ারি ২০২০  

আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক ও তথ্য মন্ত্রী ড. হাসান মাহমুদ এমপি বলেছেন, বিএনপির ইভিএম বিরোধী অপপ্রচারের কারণে ভোটাররা নির্বাচনে আগ্রহ হারিয়েছে। নির্বাচনী নাশকতার যে সংস্কৃতি বিএনপি চালু করেছে তার কারণেও সিটি ভোটার উপস্থিতি কম হয়েছে।

শুক্রবার সকালে পাবনা সার্কিট হাউজে সাংবাদিকদের সাথে মতবিনিময় কালে তথ্য মন্ত্রী ড. হাসান মাহমুদ এসব কথা বলেন।

এসময় তথ্যমন্ত্রী হাসান মাহমুদ আরো বলেন, সম্প্রতি অনুষ্ঠিত ঢাকা সিটি কর্পোরেশন নির্বাচন সুন্দর পরিবেশে অনুষ্ঠিত হয়েছে। কোথাও কোন অপ্রীতিকর পরিবেশ সৃষ্টি হয়নি। অনেক উন্নত দেশের তুলনায় ভালো ভোট হয়েছে। ইভিএম এ ভোট কারচুপির সুযোগ নাই।

তথ্যমন্ত্রী ড. হাসান মাহমুদ বলেছেন, মির্জা ফখরুল ইসলাম যেভাবে কথা বলেছেন তাতে মনে হয় বেসরকারি সংস্থার টাকা সরকারি কোষাগারে নেয়া হবে। বিষয়টি তা নয়। এগুলো সরকারের বিভিন্ন সংস্থার উদ্বৃত্ত টাকা সরকারি কোষাগারে নেয়ার জন্য সংসদে বিল পাস হয়েছে। এটি নিঃসন্দেহে একটি ভাল আইন। এর মাধ্যমে অর্থনৈতিক কাঠামো শক্তিশালী হবে। আসলে সবকিছুতে ভুল ধরা বিএনপির বদ অভ্যাসে পরিণত হয়েছে। বিএনপি সে বদ অভ্যাস থেকে বেরিয়ে আসবে বলেও মন্তব্য করেন তিনি।

মন্ত্রী বলেন, সামাজিক যোগাযোগ মাধ্যম গুলোর কারণে সারা বিশ্বে সংবাদ মাধ্যম গুলোকে প্রতিযোগীতা করতে হচ্ছে। সামাজিক যোগাযোগ মাধ্যম গুলো বন্ধ করার জন্য নয় নিয়ম নীতির মধ্যে আনার জন্য কাজ চলছে।

মতবিনিময়কালে অন্যান্যের মধ্যে টেলিভিশন চ্যানেল ওনার্স এসোসিয়েশনের সভাপতি অঞ্জন চৌধুরী উপস্থিত ছিলেন।

পরে, পাবনা এডওয়ার্ড কলেজ মিলনায়তনে জেলা আওয়ামী লীগের তৃণমূূল প্রতিনিধি সভা অনুষ্ঠিত হয়।

জেলা আওয়ামীলীগের সিনিয়র সহ-সভাপতি রেজাউল রহিম লালের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক গোলাম ফারুক প্রিন্স এমপির পরিচালনায় এ সময় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য মোহাম্মদ নাসিম এমপি।

তিনি বলেন, আগের দুই মেয়রের ব্যর্থতার কারণে আওয়ামী লীগের প্রার্থীরা সিটি নির্বাচনে ভোট কম পেয়েছে। ভুল থেকে শিক্ষা নিয়ে দলকে সংগঠিত করতে তৃণমূলের নেতাকর্মীদের কাজ করতে হবে।

শুক্রবার দুপুরে পাবনা সরকারি এডওয়ার্ড কলেজের আব্দুস সাত্তার মিলনায়তনে জেলা আওয়ামী লীগের তৃণমূল প্রতিনিধি সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

মোহাম্মদ নাসিম বলেন, দেশে এত উন্নয়ন কাজ করার পরও দুই সিটি নির্বাচনে ভোট কেন কম পড়লো, কেন ভোটারদের উদ্বুদ্ধ করা গেলো না। তার কারণ খুঁজে দেখতে হবে। শুধু মুজিব কোট পড়ে ঘুরে বেড়ালেই ভোট পাওয়া যাবে না। ভোটারদের খোঁজ খবর নিতে হবে।

অনুষ্ঠানে প্রধান বক্তার বক্তব্য দেন তথ্যমন্ত্রী হাসান মাহমুদ।

সভায় সাংগঠনিক সম্পাদক এসএম কামাল হোসেনসহ জেলার বিভিন্ন আসনের সংসদ সদস্য ও নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

স/এমএস

পাবনার খবর
এই বিভাগের আরো খবর