বুধবার   ০৩ জুন ২০২০   জ্যৈষ্ঠ ১৯ ১৪২৭   ১১ শাওয়াল ১৪৪১

পাবনার খবর
৩২৫৮

পাবনা -৪,আবারও মন্ত্রিত্ব ফিরে পাচ্ছেন ডিলু

পাবনার খবর

প্রকাশিত: ৩ জানুয়ারি ২০১৯  

জাতীয় সংসদ নির্বাচনে বিজয়ী নতুন সংসদ সদস্যরা (এমপি) শপথ গ্রহণ করেছেন।

আজ বৃহস্পতিবার সকাল ১১টার দিকে সংসদ ভবনের শপথকক্ষে পবিত্র কোরআন থেকে তেলাওয়াতের মাধ্যমে এর আনুষ্ঠানিকতা শুরু হয়।

অনুষ্ঠানে মহাজোটের সব সংসদ সদস্যসহ প্রধানমন্ত্রী শেখ হাসিনা উপস্থিত ছিলেন। জাতীয় সংসদ সচিবালয়ের সিনিয়র সচিব ড. জাফর আহমেদ খান অনুষ্ঠান সঞ্চালনা করেন।

শপথে শেখ হাসিনাসহ একাদশ সংসদের এমপিরা নিজ নিজ নাম উচ্চরণ করে স্পিকারের সঙ্গে সঙ্গে পড়তে থাকেন, 'সশ্রদ্ধচিত্তে শপথ করিতেছি যে, আমি যে কর্তব্যভার গ্রহণ করিতে যাইতেছি, তাহা আইন-অনুযায়ী ও বিশ্বস্ততার সহিত পালন করিব'।

এমপির বলেন, 'আমি বাংলাদেশের প্রতি অকৃত্রিম বিশ্বাস ও আনুগত্য পোষণ করিব; এবং সংসদ-সদস্যরূপে আমার কর্তব্য পালনকে ব্যক্তিগত স্বার্থের দ্বারা প্রভাবিত হইতে দেব না।'

নির্বাচিত ২৯৮ জন সাংসদের মধ্যে ২৯১ জন আজ বৃহস্পতিবার শপথ নিয়েছেন।

তাদের মধ্যে পাবনা জেলার ৪ নং আসনের টানা তৃতীয়বারের বিজয়ী জনাব শামসুর রহমান শরীফ ডিলুও উপস্থিত ছিলেন। যিনি গত দশম নির্বাচনে বিজয়ী হয়ে ভূমিমন্ত্রী হিসেবে দায়িত্ব করেন। এবারও তিনি আটঘরিয়া ও ঈশ্বরদী উপজেলার মানুষের কাছে নিজের জনপ্রিয়তা ধরে রাখতে পেরেছেন। যার ফলে পাবনা-৪ আসনে ১২৯ কেন্দ্রের  ফলাফলে নৌকা প্রতীক নিয়ে ২ লাখ ৪৯ হাজার ৬২৭ ভোট পেয়ে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন।যেখানে তাঁর নিকটতম প্রতিদ্বন্দ্বি বিএনপির প্রার্থী হাবিবুর রহমান হাবিব (ধানের শীষ) পেয়েছেন মাত্র ৪৮ হাজার ৮৪০ ভোট।

আর এই অভাবনীয় বিজয়ই তাঁকে আবারও মন্ত্রিত্ব ফিরে পেতে সহায়তা করবে। অন্যদিকে এই আসনের জনগণের সাথেও তাঁর সখ্যতা অনেক বেশি। আগেরবার মন্ত্রী থাকা অবস্থায় তিনি সার্বিকভাবে পাবনা জেলার উন্নয়নে সর্বদা সচেস্ট ছিল। আর এ জন্যই তিনি একাদশ জাতীয় সংসদীয় আসনে সাংসদ হিসেবে দায়িত্ব পালন করার পাশা পাশি মন্ত্রী হিসেবেও গুরুদায়িত্ত্ব পালন করবেন বলে আশাবাদী পাবনাবাসী।

 

পাবনার খবর
এই বিভাগের আরো খবর