সোমবার   ২৫ মে ২০২০   জ্যৈষ্ঠ ১০ ১৪২৭   ০২ শাওয়াল ১৪৪১

পাবনার খবর
১০

পাবনায় সকল দোকানপাট ও শপিং মল বন্ধ : জেলা প্রশাসন

পাবনার খবর

প্রকাশিত: ১৮ মে ২০২০  

সামাজিক ও শারীরিক দুরত্বসহ স্বাস্থ্য বিধির শর্ত না মানায় পাবনা চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রির সঙ্গে আলোচনা করে আজ সোমবার বিকেল ৪টা থেকে পাবনা শহরের ওষুধের দোকান ছাড়া সকল দোকানপাট শপিং মল অনিদিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করেছে জেলা প্রশাসন। 

সোমবার পাবনার জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে চেম্বার নেতৃবন্দ ও প্রশাসনের যৌথ সভায় বিশদ আলোচনার পর এই সিদ্ধান্ত নেওয়া হয়। পাবনার জেলা প্রশাসক কবীর মাহমুদের সভাপতিত্বে সভায় উপস্থিত ছিলেন পাবনা চেম্বারের সভাপতি সাইফুল আলম স্বপন চৌধুরীসহ ব্যবসায়ী নেতৃবৃন্দ।  

পাবনার অতিরিক্ত জেলা প্রশাসক শাহেদ পারভেজ বলেন, করোনাকালীন দুযোরে্েগর কারণে  ব্যবসায়ী, ক্রেতা ও ভোক্তাদের কথা চিন্তা করে সরকার ১০ মে থেকে সীমীত আকারে ব্যবসা প্রতিষ্ঠান খুলে দেন। কিন্তু সামাজিক ও শারীরিক দুরত্বসহ স্বাস্থ্য বিধির শর্ত না মানায় পাবনা চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রির সকল দোকানপাট বন্ধের পরামর্শ দেন। 

ফলে সোমবার বিকেল ৪টা থেকে পাবনা শহরের ওষুধের দোকান ছাড়া সকল দোকানপাট শপিং মল বন্ধের সিদ্ধান্ত নেওয়ো হয়েছে। 

পাবনা চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রির সিনিয়র সহসভাপতি আলী মতুর্জা বিশ্বাস সনি বলেন, ‘আমরা বার বার লকডাউনের কথা বললেও তা গুরুত্ব দেয়া হয়নি। ঈদের আগে শহরের মানুষের ঢলের কারণে করোনা বিস্তৃতির আশংকা থাকায় পাবনা চেম্বার শপিং মল ও দোকানপাট বন্ধ করতে অনুরোধ করায় প্রশাসন ওষুধের দোকান ছাড়া সকল দোকানপাট শপিং মল অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করে। 

পাবনা প্রেসক্লাব সভাপতি এবিএম ফজলুর রহমান বলেন, গত কয়েকদিন পাবনা শহরে সামাজিক দুরুত্ব তো দুরের কথা মানুষজনের ভীড়ে শহরে এবং মার্কেটে চলাচল কঠিন ছিল। ফলে করোনা বিস্তৃতির আশংকা ছিল। প্রশাসন এবং চেম্বার নেতৃবৃন্দ বাস্তবতার নিরিখে সিদ্ধান্ত নেওয়ায় অসচেতন সচেতন হবে।

পাবনার খবর
এই বিভাগের আরো খবর