শনিবার   ০৪ এপ্রিল ২০২০   চৈত্র ২০ ১৪২৬   ১০ শা'বান ১৪৪১

পাবনার খবর
২৭

পাবনায় জেলা ম্যাজিষ্ট্রেট পুলিশ সুপারের নেতৃত্বে যৌথ বাজার অভিযান

পাবনার খবর

প্রকাশিত: ২১ মার্চ ২০২০  

 

করোনা ভাইরোসের সুযোগ নিয়ে দ্রব্যমূল্যের দাম বৃদ্ধির অভিযোগে বাজার পরিস্থিতি নিয়ন্ত্রণের জন্য ঝটিকা অভিযানের চালিয়েছে পাবনা জেলা ম্যাজিষ্ট্রেট ও পুলিশ সুপার। গতকাল শনিবার দুপুরে পাবনা শহরের বড় বাজারের চাউলপট্রি ও গুড় পট্রিতে যৌথ ভাবে অভিযান পরিচালনা করা হয়।

অভিযানে বড় বাজারের পাইকার চাউলের দোকানে স্বাভাবিকের চাইতে বর্তমান সময়ে দাম বেশি রাখার অভিযোগে চারটি চাউলের দোকান মালিককে এক লক্ষ ২৫ হাজার টাকা জরিমানা আদায় করা হয়। অভিযানে নেতৃত্বদেন পাবনা জেলা প্রশাসক কবির মাহামুদ,পুলিশ সুপার শেখ রফিকুল ইসলাম,সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা জয়নাল আবেদিন ও নির্বাহী ম্যাজিট্রেট সাজ্জাত হোসেন।

এ সময় জেলা প্রশাসন ও পুলিশ প্রশাসনের কর্মকর্তারা উপস্থিত ছিলেন। করোনা ভাইরাস আতঙ্কে গত তিনচারদিন ধরে পাবনার বাজার গুলোতে সাধান ক্রেতাদের নিত্য প্রয়োজনীয় ভোগ্যপণ্য ক্রয়ের জন্য ভীড় লক্ষ করা য়ায়। আর এই সুযোগে বাজারের পাইকার এবং খুচরা বিক্রেতারা প্রতিটি পন্যের দাম বৃদ্ধি করে বিক্রি করার অভিযোগ পাওয়া যায়। বিশেষ করে চালের বাজারে এর প্রভাব সবচাইতে বেশী পরেছে বলে জানা গেছে।

প্রতি ৫০ কেজি বস্তা চালে তিন থেকে চারশত টাকা বেশি দামে বিক্রি করছে বিক্রেতারা। বাজার মনিটরিং ব্যবস্থা না থাকায় বিক্রেতারা ইচ্ছামত দামে মালামাল বিক্রি করছে বলে অবিযোগ করেন সাধারন ক্রেতারা। ক্রেতাদের অভিযোগ একশ্রেনীর অসাধু ব্যবসায়ীরা অতিরিক্ত মুনার লোভে বাজার পরিস্থিতি অস্বাভাকি করে তুলছে। ক্রেতাদের দাবি প্রশাসনের পক্ষ থেকে প্রতিনিয়ত বাজার তদাকরিসহ প্রতিটি পণ্যের বাজার মুল্যের তালিতা টানিয়ে দিলে সাধারন ক্রেতারা নেয্য মূল্যে মালামাল ক্রয় করতে পারবে।

এদিকে সাধারন ক্রেতাদের অভিযোগ এবং করোনা ভাইরাসের সুযোগ নিয়ে কেউ যাতে দ্রব্য মূল্য অধিক দামে বিক্রি করতে না পারে সেই দিকে লক্ষ রেখে বাজার মনিটরিং ও অভিযান পরিচালনা করা হচ্ছে বলে জানান জেলা প্রশাসন। প্রাথমিক ভাবে সামান্য জরিমানা আদায় করা হলেও পরবর্তীতে অভিযোগ পেলে কঠোর আইনগত ব্যবস্থা নেয়া হবে বলে জানানিয়েছেন জেলা প্রশাসন। আজ পাবনা বড় বাজারে চারটি চাউলের পাইকার ও খুচরা দোকানে অভিযান করে ১ লক্ষ ২৫ হাজার টাকা জরিমানা আদায় করে ভ্রাম্যমান আদালত।

 

স/মা

পাবনার খবর
এই বিভাগের আরো খবর