বৃহস্পতিবার   ২৮ মে ২০২০   জ্যৈষ্ঠ ১৪ ১৪২৭   ০৫ শাওয়াল ১৪৪১

পাবনার খবর
৯৫

পাবনায় আরো ২ জন করোনায় আক্রান্ত

পাবনার খবর

প্রকাশিত: ৩০ এপ্রিল ২০২০  

পাবনায় নতুন করে আরো ২ জন করোনা আক্রান্ত হয়েছেন। এরা সুজানগর এবং সাঁথিয়া উপজেলার। বুধবার (২৯ এপ্রিল) পাবনার সিভিল সার্জন ডাক্তার মেহেদী ইকবাল বিষয়টি নিশ্চিত করেছেন।

সাঁথিয়া উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাক্তার ফাতেমা তুজ জান্নাত জানান, আক্রান্ত ব্যক্তির বাড়ি উপজেলার আতাইকুলা ইউনিয়নের চতুরহাটি গ্রামে। তার বয়স ২৬। সে নারায়ণগঞ্জ ফেরত পোশাক কর্মী। গত ২৭ এপ্রিল তার নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য রাজশাহী পাঠানো হয়। বুধবার রাতে তার ফলাফল পজেটিভ এসেছে।

সাঁথিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা এস এম জামাল আহমেদ জানান, আক্রান্ত ব্যক্তি তার বাড়িতে আছেন। তাকে আপাতত সেখানেই হোম আইসোলেশনে রাখা হয়েছে। তার পরিবারের অন্য সদস্যদের নমুনা সংগ্রহ করা হবে। আর চতুরহাটি পুরো গ্রামকে লকডাউন ঘোষণা করা হয়েছে।

অপরদিকে, সুজানগর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাক্তার হাবিবুর রহমান জানান, আক্রান্ত ব্যক্তিটি (৩২) নারায়ণগঞ্জের একটি পোশাক কারখানায় কাজ করেন। তিনি গত ১৪ এপ্রিল নিজ গ্রাম সুজানগরের নাজিরগঞ্জের নওয়াগ্রামে আসেন। গত ২৬ এপ্রিল তার নিজ বাড়ী থেকে মেডিকেল টিমের সদস্যরা নমুনা সংগ্রহের পর পরীক্ষার জন্য রাজশাহী পাঠায়। বুধবার তার ফলাফল পজেটিভ এসেছে।

তিনি আরো জানান, বর্তমানে করোনা আক্রান্ত ওই ব্যক্তি নিজ বাড়িতেই অবস্থান করছে। তবে পরীক্ষার পূর্বে তার শরীরে জ্বর, কাশি সহ অন্য কোন ধরণের লক্ষণ দেখা যায়নি। তাকে আপাতত বাড়িতেই আইসোলেশনে রাখা হয়েছে। উপজেলা প্রশাসন ওই গ্রামটি লকডাউন ঘোষণা করেছে। বৃহস্পতিবার (৩০ এপ্রিল) তার পরিবারের সদস্যদের নমুনা সংগ্রহ করা হবে।

প্রসঙ্গতঃ এ নিয়ে পাবনা জেলায় করোনা আক্রান্ত রোগীর সংখ্যা দাঁড়ালো ১০ জনে। এর আগে চাটমোহর উপজেলায় একজন স্বাস্থ্যকর্মীসহ তিনজন, সদর উপজেলায় একজন চিকিৎসকসহ তিনজন এবং ভাঙ্গুড়া উপজেলায় দুইজন করেনো আক্রান্ত হয়।

স/মা

পাবনার খবর
এই বিভাগের আরো খবর