সোমবার   ৩০ মার্চ ২০২০   চৈত্র ১৫ ১৪২৬   ০৫ শা'বান ১৪৪১

পাবনার খবর
৪৫০

পাবনার স্বাস্থ্য খাত এবং সরকার

পাবনার খবর

প্রকাশিত: ৫ ডিসেম্বর ২০১৮  

পাবনাবাসীর দীর্ঘ দিনের প্রত্যাশিত ৫০০ শয্যা পাবনা মেডিকেল কলেজ হাসাপাতালের ভিত্তি প্রস্তর স্থাপন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা । এই হাসাপাতাল নির্মাণ সম্পন্ন হওয়ার মধ্য দিয়ে একদিকে পাবনা মেডিকেল কলেজ প্রাণ ফিরে পাবে এবং অন্যদিকে সম্প্রতি শিক্ষা নগরী হিসেবে পরিচিতি পাওয়া পাবনার চিকিৎসা ক্ষেত্রে নতুন দ্বার উন্মোচিত হবে-এমনটাই মন্তব্য বিশিষ্টজনদের।

পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, পাবনা মেডিকেল কলেজ, টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং কলেজ, ক্যাডেট কলেজ, দেশের অন্যতম প্রাচীণ এবং ঐতিহ্যবাহী সরকারি এডওয়ার্ড কলেজ, সরকারি শহীদ বুলবুল কলেজসহ দেশের নামকরা বিভিন্ন প্রতিষ্ঠান এ অঞ্চলে হওয়ার কারণে পাবনাকে এখন বলা হয় শিক্ষানগরী। অথচ বিগত সরকারের অবহেলায়  এই পাবনায় স্বাস্থ্য ও চিকিৎসা ব্যবস্থা এ এলাকায় খুবই শোচনীয় ছিল ।

স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম পাবনা সফরে এলে স্থানীয় এমপি গোলাম ফারুক প্রিন্স, জেলা পরিষদ চেয়ারম্যান রেজাউল রহিম লাল ও কলেজের অধ্যক্ষ প্রফেসর ডা. রিয়াজুল হক রেজাসহ সংশ্লিষ্টরা স্বাস্থ্যমন্ত্রীকে ৫০০ শয্যার হাসপাতাল চালুর বিষয়ে অবহিত করেন এবং  পাবনাবাসীর প্রাণের দাবী জননেত্রীর কাছে তুলে ধরতে আহ্বান  করেন। তারই ফলস্বরূপ পাবনা মেডিকেল কলেজের ৫০০ শয্যা বিশিষ্ট হাসপাতাল প্রকল্পের জন্য সরকার ৬ শকোটি টাকা বরাদ্দ দেওয়া হয়েছে। এরই ধারাবাহিকতায় প্রধানমন্ত্রী পাবনা পুলিশ লাইনস মাঠে জনসভায় ভাষণ দেয়ার আগে ৫০০ বেডের এই পাবনা মেডিকেল কলেজ হাসাপাতালের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন।

উল্লেখ্য যে ২০০৮ সালে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্বাচনী প্রতিশ্রুতি ছিল ৫০০ শয্যাবিশিষ্ট পাবনা মেডিকেল কলেজ হাসপাতাল স্থাপনের। সরকার ক্ষমতায় এসে ২০১৩ সালের ২ ফেব্রুয়ারি প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রায় ৮৭ কোটি টাকা ব্যয়ে নির্মিত এই মেডিকেল কলেজ ভবন উদ্বোধন করেন। এর পরপরই পাবনা মানসিক হাসপাতালের ক্যাম্পাসে চালু হয় পাবনা মেডিকেল কলেজ।

পাবনার খবর
এই বিভাগের আরো খবর