রোববার   ৩১ মে ২০২০   জ্যৈষ্ঠ ১৭ ১৪২৭   ০৮ শাওয়াল ১৪৪১

পাবনার খবর
২৯

পাবনার ফরিদপুরে ১১ ব্যবসায়ীকে জরিমানা

পাবনার খবর

প্রকাশিত: ২২ এপ্রিল ২০২০  

পাবনার ফরিদপুরে সরকারি নির্দেশনা অমান্য করে হাটের দিন ব্যাবসা প্রতিষ্ঠান খোলা রাখার দায়ে ১১ জন ব্যবসায়িকে জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত। মঙ্গলবার (২১ এপ্রিল) দুপুরে ফরিদপুর বাজারে উপজেলা সহকারী ( ভূমি) কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ রাফিউল আলম ভ্রাম্যমান আদালতে এই জরিমানা করেন।

জরুরি সেবা ব্যতিত সকল ব্যবসা প্রতিষ্ঠান সরকারি ভাবে বন্ধের নির্দেশনা রয়েছে। তারপরেও কিছু অসাধু ব্যবসায়ী এই আইনকে অমান্য করে দোকানপাট খোলা রেখে ব্যবসা করছিল।

দোকান খোলা থাকলে লোকসমাগম বেশি হবে এবং সেখান থেকে করোনা ছড়িয়ে পড়ার সম্ভাবনা রয়েছে। এমন পরিস্থিতি বিবেচনা করে ভ্রাম্যমান আদালত নয় জন ব্যবসায়ি কে আটক করে থানায় প্রেরণ করে।

দুপর ২টার পর আরো দুইজনকে আটক করা হয়। পরে রাত ৮টার সময় তাদের নয় জনকে দন্ডবিধি ১৮৮ ধারায় ১০০০ টাকা ও ১৬৯ ধারায় দুই জনকে ২০০ টাকা জরিমানা করে ছেড়ে দেওয়া হয়।

অবৈধভাবে দোকান খোলা রাখার দায়ে শ্রী বিশ্বজিৎ পিতা- মাবেন্দ্র কুন্ডুকে ১০০০ টাকা জাকিরুল ইসলাম পিতা মৃত নজরুলকে ১০০০ টাকা, সুভাষ চন্দ্র কুন্ডু পিতা-মৃত মাখন লাল ১০০০ টাকা, শ্রীমঙ্গল চন্দ্র পিতা ফানিন্দ্র পাল ১০০০ টাকা, মাজেদুল ইসলাম পিতা আব্দুল জলিল ১০০০ টাকা, শ্রী বাসুদেব কর্মকার পিতা পনেনদ্রকার কর্মকার ১০০০ টাকা, জয় দেব কর্মকার পিতা পনেনদ্রকার কর্মকার ১০০০ টাকা, তন্ময় কুমার রায় পিতা বিশু রায় ২০০ টাকা, আলিফ হোসেন পিতা- মাসুদ কে ২০০ টাকা করে জরিমানা করা হয়।

সেইসাথে ভবিষ্যতে দোকান না খোলার শর্ত দেয়া হয়। ভ্রাম্যমাণ আদালতকে সহযোগিতা করেন থানার তদন্ত অফিসার জালাল উদ্দিন।

নিবার্হী ম্যাজিস্ট্রেট রাফিউল আলম বলেন, সরকারি আইন অমান্য করে যেসব ব্যক্তি বা প্রতিষ্ঠান খোলা রাখবেন তাদের বিরুদ্ধে আমাদের অভিযান অব্যাহত থাকবে।

স/সা

পাবনার খবর
এই বিভাগের আরো খবর