বুধবার   ২৬ ফেব্রুয়ারি ২০২০   ফাল্গুন ১৪ ১৪২৬   ০২ রজব ১৪৪১

পাবনার খবর
১৮

চীনে মাস্ক ছেড়ে ১৫ সেকেন্ডেই করোনাভাইরাসে আক্রান্ত!

পাবনার খবর

প্রকাশিত: ৮ ফেব্রুয়ারি ২০২০  

চীনে মাস্ক ছাড়া মাত্র ১৫ সেকেন্ডের জন্য চীনের একটি বাজারে গিয়ে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ৫৬ বছর বয়সী এক ব্যক্তি। বর্তমানে তিনি হাসপাতালে চিকিৎসাধীন।

চীনের একটি সংবাদমাধ্যম জানিয়েছে, জিয়াং বেই জেলার এক ব্যক্তি ২৩ জানুয়ারি স্থানীয় একটি বাজারে। ওই সময়ে মাস্ক পরিহিত ছিলেন না তিনি। সিসিটিভি ফুটেজ বিশ্লেষণ করে কর্তৃপক্ষ জানাচ্ছে, বাজারে তিনি একটি সবজির দোকানে দাঁড়িয়েছিলেন। সেখানে ৬১ বছর বয়সী এক নারী তার পাশে এসে দাঁড়ান।

তারা দু’জন পাশাপাশি ১৫ সেকেন্ডের জন্য দাঁড়ালেও কেউ কারও সংস্পর্শে আসেননি। এরপর কিছু না কিনেই বাড়ি ফিরে যান ওই ব্যক্তি। ওই ঘটনার পরপরই ওই নারীর শরীরে করোনার উপস্থিতি ধরা পড়ে। এর কয়েকদিন পরই ওই ব্যক্তির শরীরেও করোনা ভাইরাসের উপস্থিতি পান চিকিৎসকরা।

ওই নারী হাসপাতালে ভর্তি হওয়ার আগে একটি অনুষ্ঠানে গিয়ে ১৯ জনের কাছাকাছি এসেছিলেন। এরপর তাদের প্রত্যেকের শরীরে করোনার উপস্থিতি পাওয়া গেছে।

সিসিটিভি ফুটেজ দেখে কর্তৃপক্ষ জানায়, করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার আগের ১৪ দিনের মধ্যে ওইদিনই বাইরে বেরিয়েছিলেন তিনি এবং তখন শুধু ওই নারীই পাশে দাঁড়িয়েছিল।

এ ঘটনায় বোঝা যাচ্ছে করোনাভাইরাস কতটা দ্রুত সংক্রমিত হতে পারে। এই ভাইরাসমুক্ত থাকতে চিকিৎসকদের পরামর্শ, যে কারও সঙ্গে কমপক্ষে এক মিটার দূরত্ব রাখতে।

পাবনার খবর
এই বিভাগের আরো খবর