রোববার   ৩১ মে ২০২০   জ্যৈষ্ঠ ১৭ ১৪২৭   ০৮ শাওয়াল ১৪৪১

পাবনার খবর
৪৩

চাটমোহর হাসপাতালের স্বাস্থ্যকর্মী এবার করোনায় আক্রান্ত

পাবনার খবর

প্রকাশিত: ২৮ এপ্রিল ২০২০  

পাবনার চাটমোহর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের এক স্বাস্থ্যকর্মী এবার করোনায় আক্রান্ত হয়েছেন। তার রিপোর্ট পজিটিভ আসার পর তাকে হাসপাতালের কোয়ার্টারে আইসোলেশনে রাখা হয়েছে। এছাড়া তার সংস্পর্শে আসা হাসপাতালের কোয়ার্টারে অবস্থানকারী এমন ১৮টি পরিবারকে হোমকোয়ারেন্টাইনে রাখা হয়েছে।

এসব তথ্য যুগান্তরের কাছে নিশ্চিত করেছেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. শুয়াইবুর রহমান। স্বাস্থ্য কর্মকর্তা বলেন, হাসপাতালের একজন স্বাস্থ্যকর্মী (এমটিইপিআই) করোনায় আক্রান্ত হয়েছেন। মঙ্গলবার রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালের ল্যাবে তার নমুনা পরীক্ষায় করোনা পজেটিভ আসে। তিনি করোনার নমুনা সংগ্রহের কাজে নিয়োজিত ছিলেন। ধারণা করা হচ্ছে তিনি সেখান থেকেই আক্রান্ত হয়েছেন।

এরআগে গত ২৩ এপ্রিল নমুনা পরীক্ষার জন্য পাঠানো হয়েছিল। তিনি আরও বলেন, করোনায় আক্রান্ত ওই স্বাস্থ্য কর্মীর বয়স ৫৩ বছর। তিনি হাসপাতালের কোয়ার্টারের মধ্যে বসবাস করতেন। রিপোর্ট পজিটিভ আসলেও ওই স্বাস্থ্যকর্মীর করোনা আক্রান্তের কোনো লক্ষণ নেই। তারপরেও যেহেতু পজেটিভ এসেছে সে কারণে তাকে বাসায় আইসোলেশনে রাখা হয়েছে। এছাড়া যারা সংস্পর্শে এসেছেন তাদের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য পাঠানো হবে।

আর হাসপাতালে কোয়ার্টারের সবাইকে হোম কোয়ারেন্টিনে থাকার নির্দেশ দেয়া হয়েছে বলে জানান তিনি। এদিকে হাসপাতালের স্বাস্থ্যসেবা সীমিত বিষয়টি নিশ্চিত করে উপজেলা করোনা সেলের সভাপতি ও নির্বাহী কর্মকর্তা সরকার মোহাম্মদ রায়হান যুগান্তরকে বলেন, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে সীমিত আকারে স্বাস্থ্য সেবা দেয়ার জন্য বলা হয়েছে।

অতীব জরুরী প্রয়োজন ছাড়া হাসপাতালে না আসাই ভালো। ছোট খাটো সমস্যায় মোবাইলে চিকিৎসকের সাথে যোগাযোগ করে চিকিৎসা নিতে পারবেন রোগীরা। সাধারণ মানুষকে সচেতন করতে মাইকিং করা হবে বলেও জানান তিনি। উল্লেখ্য, এরআগে উপজেলার বামনগ্রাম ও হান্ডিয়ালে দুই যুবক করোনায় আক্রান্ত হন।

স/র

পাবনার খবর
এই বিভাগের আরো খবর