শুক্রবার   ০৩ এপ্রিল ২০২০   চৈত্র ২০ ১৪২৬   ০৯ শা'বান ১৪৪১

পাবনার খবর
২৭

চাটমোহরে ১২২ বিদেশ ফেরত কোয়ারেন্টাইনের বাইরে

পাবনার খবর

প্রকাশিত: ২০ মার্চ ২০২০  

ফাইল ছবি।

ফাইল ছবি।

চলতি মার্চ মাসের প্রথম ১৫ দিনে বিশ্বের বিভিন্ন দেশ থেকে ১৩৫ ব্যক্তি পাবনার চাটমোহরে এসেছেন। এর মধ্যে ২০ মার্চ শুক্রবার দুপুর পর্যন্ত ১৩ জনকে কোয়ারেন্টাইনে থাকার নির্দেশ দেয়া হয়েছে। বিদেশ ফেরতদের কোয়ারেন্টাইন বাধ্যতামূলক হলেও বাঁকি ১২২ ব্যক্তি এখনো কোয়ারেন্টাইনের বাইরে। তাদের খুঁজছে স্বাস্থ্য বিভাগের টিম।

আত্মগোপনে থাকায় এদের খুঁজতে স্বাস্থ্য বিভাগসহ সংশ্লিষ্ট অন্যান্য বিভাগের কর্মকর্তা কর্মচারীদের বেগ পেতে হচ্ছে। ১৫ মার্চের পরে কতজন বিদেশ থেকে চাটমোহরে ফিরেছেন এ তথ্য পাওয়া যায়নি। এ সময়ে যারা দেশে ফিরেছন তাদের তথ্য পাওয়া গেলে কোয়ারেন্টাইনের বাইরে থাকা ব্যক্তির পরিধি আরো বাড়তে পারে।

জানা গেছে, মার্চের প্রথম ১৫ দিনে ভারত থেকে ৮৫, মালয়েশিয়া থেকে ১১, সৌদিআরব থেকে ১০, সিঙ্গাপুর থেকে ৭, সুদান থেকে ৬, সংযুক্ত আরব আমিরাত থেকে ৫, ওমান থেকে ৩, ইউকে থেকে ২, থাইল্যান্ড থেকে ২ ও উগান্ডা, কুয়েত, কাতার ও শ্রীলংকা থেকে ১ জন করে মোট ১৩৫ জন ব্যক্তি চাটমোহরে ফিরেছেন।

এর মধ্যে ১৩ জনকে কোয়ারেন্টাইনে থাকার নির্দেশ দেয়া হয়েছে। কোয়ারেন্টাইনের আওতায় আনা নতুন ৭ জন হলেন, উপজেলার কাটাখালী গ্রামের আব্দুস সাত্তারের ছেলে কঙ্গো মিশন থেকে আসা সেনা সদস্য শামসুদ্দীন, রামনগর গ্রামের মৃত শরীফ উদ্দিনের ছেলে ( ধানবিলা গ্রামে বসবাসরত) চীন ফেরত আব্দুল্লা আল মামুন, হরিপুর ইউনিয়নের রামপুর গ্রামের তজির উদ্দিনের ছেলে লেবানন ফেরত জহুরুল ইসলাম, মহেলা গ্রামের হোসেন আলী খাঁনের ছেলে সুইডেন ফেরত রওশন জাহান খাঁন এবং তার স্ত্রী জার্মান ফেরত খাদিজা তামান্না, বাহাদুরপুর মাদ্রাসা পাড়ার বাবুলের ছেলে মিশর ফেরত হোসেন আলী, পৌরসদরের ছোটশালিখা মহল্লার জামাল উদ্দিনের ছেলে গ্রীস ফেরত সাইফুল ইসলাম। এর আগে আরো ৬ জনকে কোয়ারেন্টাইনে থাকার নির্দেশ দেয়া হয়।

চাটমোহর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা শোয়াইবুর রহমান জানান, বিদেশ ফেরতদের তালিকা পাওয়ার পর আমাদের মেডিকেল টিম কোয়ারেন্টাইনের বাইরে থাকা ব্যক্তিদের খুঁজে বের করে কোয়ারেন্টাইনে থাকার নির্দেশনা দিচ্ছে।

স/এমএস

পাবনার খবর
এই বিভাগের আরো খবর