বুধবার   ০১ এপ্রিল ২০২০   চৈত্র ১৭ ১৪২৬   ০৭ শা'বান ১৪৪১

পাবনার খবর
১৬

চাটমোহরে করোনা প্রতিরোধে সরকারি নির্দেশনা মানছেনা অনেকেই

পাবনার খবর

প্রকাশিত: ২৬ মার্চ ২০২০  

 

করোনা ভাইরাসের সংক্রমন প্রতিরোধে চাটমোহরে সকল দোকানপাট ও যানবাহন বন্ধ ঘোষনা করা হয়েছে। তবে অনেকেই সরকারি নির্দেশনা না মেনে বাইরে বের হচ্ছেন। অবাধে চলাফেরা করছে সাধারণ মানুষ।

চাটমোহর পুরাতন বাজার,নতুন বাজার,হান্ডিয়াল,শরৎগঞ্জ,রেলবাজারসহ অন্যান্য স্থানে জনসমাগম তেমন কমেনি। বৃহস্পতিবার অটোভ্যান,মোটর সাইকেল,বোরাকসহ বিভিন্ন যানবাহন চলাচল করেছে।

এদিকে করোনা ভাইরাস প্রতিরোধে গণসচেতনতা বাড়াতে অভিযানে নেমেছে চাটমোহর থানা পুলিশ। মাঠে নেমেছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা ও সহকারী কমিশনার (ভূমি)। ২৫ মার্চ থেকে সহকারী পুলিশ সুপার (চাটমোহর সার্কেল) সজিব শাহরীন ও ওসি সেখ নাসীর উদ্দিনের নেতৃত্বে পুলিশ অভিযান শুরু করেছে। আড্ডা বা একত্রে দুইয়ের অধিক ব্যক্তিকে অবস্থান করতে দিচ্ছেন না।

উপজেলা নির্বাহী কর্মকর্তা সরকার মোহাম্মদ রায়হান বৃহস্পতিবার সকাল ১০টার পর থেকে অভিযান শুরু করলে রাস্তা-ঘাট ফাঁকা হয়ে যায়। জনশুন্য হয়ে পড়ে সকল সড়ক। সহকারী কমিশনার (ভূমি) মোঃ ইকতেখারুল ইসলাম অভিযান চালিয়ে সরকারি নিষেধাজ্ঞা উপেক্ষা করে খুলে থাকা দোকানপাট বন্ধ করে দেন। তিনি বুধবার বিকেলে উপজেলার বোঁথর ও কুবিরদিয়ার গ্রামে নোংরা পরিবেশের দায়ে দু’টি খামারে জরিমানা করেন।

বুধবার সন্ধ্যায় প্রশাসন থেকে মাইকিং করে সকল যানবহন চলাচল বন্ধ করে দেয়। এর আগে বন্ধ করা হয় দোকানপাট। উপজেলার সকল এনজিও ঋণের কিস্তি আদায়সহ তাদের কার্যক্রম বন্ধ করে দিয়েছে। এছাড়া বিভিন্ন সংগঠণ ও সংস্থা হ্যান্ডগ্লোভস,মাস্ক,স্যানিটাইজার ও লিফলেট বিতরণ অব্যাহত রেখেছে।

দেশের অন্যতম প্রধান বেসরকারি সংস্থা ব্র্যাক চাটমোহর উপজেলার এরিয়ার অফিসের আওতাধীন সকল শাখার উদ্যোগে করোনা ভাইরাস প্রতিরোধে সচেতনতামুলক লিফলেট বিতরণ করা হচ্ছে।

এছাড়া ইসলামিক ফাউন্ডেশন,উপজেলা প্রশাসন,পৌরসভা,রিয়েল জিম,উলামা পরিষদ,তারুণ্যের আলো করোনা প্রতিরোধে বিভিন্ন সামগ্রী বিতরণ করছে। উপজেলা নির্বাহী কর্মকর্তা সরকার মোহাম্মদ রায়হান বলেন,করোনা ভাইরাস প্রতিরোধে সাপ্তাহিক হাট,সকল দোকানপাট,যানবাহন চলাচল বন্ধ করে দেওয়া হয়েছে। শুধুমাত্র নিত্যপ্রয়োজনীয় ও ওষুধের দোকান খোলা রাখতে বলা হয়েছে। এছাড়া নিত্য প্রয়োজনীয় দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে মনিটরিং টিম বাজারে সার্বক্ষনিক নজরদারী করছে।

 

স/মা

পাবনার খবর
এই বিভাগের আরো খবর