সোমবার   ২৫ মে ২০২০   জ্যৈষ্ঠ ১০ ১৪২৭   ০২ শাওয়াল ১৪৪১

পাবনার খবর
৭১

চাটমোহরের একটি গ্রাম লকডাউন

পাবনার খবর

প্রকাশিত: ২৭ মার্চ ২০২০  

করোনা ভাইরাস থেকে সতকর্তায় পাবনার চাটমোহর উপজেলার ডিবিগ্রাম ইউনিয়নের কাঁটাখালি গ্রামকে লকডাউন ঘোষণা করেছে উপজেলা প্রশাসন।

বৃহস্পতিবার দিবাগত রাত সাড়ে ১০টার দিকে ওই গ্রামে গিয়ে লকডাউন ঘোষণা করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সরকার মোহাম্মদ রায়হান।

ইউএনও জানান, গত দুই দিনে মাদারীপুর, ঢাকা ও চট্টগ্রাম থেকে মোট ৬৪ জন ব্যক্তি কাঁটাখালি গ্রামে নিজ বাড়িতে এসেছেন। যেহেতু মাদারীপুর করোনা ভাইরাস আক্রান্ত এলাকার অন্যতম, সে কারণে বিষয়টি পর্যবেক্ষণ ও সতর্কতামুলক কাজের অংশ হিসেবে পুরো গ্রামকে লকডাউন করা হয়েছে। যদিও প্রাথমিকভাবে আগত মানুষগুলোর মাঝে করোনা আক্রান্ত বা অসুস্থ্য কাউকে পাওয়া যায়নি।

তিনি আরও জানান, লকডাউন চলাকালে গ্রামের সবাই দুই সপ্তাহের হোম কোয়ারেন্টিনে থাকবেন। এ সময়ের মধ্যে গ্রামের কেউ বাইরে বের হতে পারবেন না এবং বাইরের কেউ ওই গ্রামে প্রবেশ করতে পারবেন না। এই সময়ের মধ্যে গ্রামের মানুষদের সহায়তা করার বিষয়ে জানতে চাইলে সরকার মোহাম্মদ রায়হান জানান, শুক্রবার জেলা প্রশাসনের সাথে পরামর্শ করে কি করা যায় সে বিষয়ে সিদ্ধান্ত নেয়া হবে।

চাটমোহর থানার ওসি সেখ নাসীর উদ্দিন জানান, লকডাউন চলাকালে গ্রামের প্রবেশ ও বাইরের পথে বাঁশ দিয়ে চলাচল বন্ধ করে দেয়া হবে। শুক্রবার সকাল থেকে গ্রাম পুলিশ মোতায়েন থাকবে। সেই সাথে পুলিশী টহলের ব্যবস্থাও করা হবে বলে জানান তিনি। 

স/এমএস

পাবনার খবর
এই বিভাগের আরো খবর