সোমবার   ২৫ মে ২০২০   জ্যৈষ্ঠ ১০ ১৪২৭   ০২ শাওয়াল ১৪৪১

পাবনার খবর
২৬

কোয়ারেন্টাইন সেন্টার হচ্ছে মিরপুর স্টেডিয়াম!

পাবনার খবর

প্রকাশিত: ২৯ মার্চ ২০২০  

মরণঘাতী করোনাভাইরাসে আক্রান্ত সারাবিশ্ব। বাংলাদেশেও এর প্রভাব পড়েছে। সরকারি-বেসরকারি ভাবেই সকলে করোনা মোকাবিলায় কাজ করে যাচ্ছে। ব্রাজিল ছাড়াও অন্যান্য দেশের বেশ কিছু স্টেডিয়াম ছেড়ে দেয়া হয়েছে করোনায় আক্রান্তদের চিকিৎসা করতে বা কোয়ারেন্টাইন সেন্টার হিসেবে।  এবার সে পথেই হাঁটতে যাচ্ছে বাংলাদেশে ক্রিকেট বোর্ড (বিসিবি)।

বিসিবির মিডিয়া কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস এক বেসরকারি টেলিভিশনে বিষয়টি জানান। তিনি বলেন, 'যদি প্রয়োজন হয়। আর প্রধানমন্ত্রী নির্দেশ দেয় তো বিসিবি কোয়ারেন্টাইনের ব্যবস্থা করার জন্য প্রস্তুত আছে। প্রথমে একাডেমী মাঠে ব্যবস্থা করা হবে। এরপর যদি আরো দরকার হয় তো স্টেডিয়াম মাঠেও ব্যবস্থা করা যাবে। দেশের যেকোন ক্রান্তিলগ্নে বিসিবি সব সময়ই পাশে আছে'।

করোনাভাইরাসের কারণে বর্তমানে দেশের ক্রিকেটের সব ইভেন্টই অনির্দিষ্ট কালের জন্য বন্ধ ঘোষণা করা হয়েছে। আইসিসিও জুন পর্যন্ত সকল খেলা বন্ধ রেখেছে। যার ফলে ফাঁকা পড়ে আছে মিরপুর শের-ই- বাংলা ক্রিকেট স্টেডিয়াম।

দেশের জন্য এই সুযোগটা কাজে লাগাতে চায় বিসিবি । সরকার চাইলেই মিরপুর স্টেডিয়ামকে আনুষ্ঠানিকভাবে কোয়ারেন্টাইন সেন্টার ঘোষণা করার জন্য প্রস্তুত দেশের ক্রিকেটের অভিভাবক সংস্থাটি।  

রাজশাহী বিভাগের ৩ টি স্টেডিয়ামকে কোয়েরেন্টাইন সেন্টার হিসেবে প্রস্তুত রাখা হয়েছে। এখন পর্যন্ত বাংলাদেশে করোনায় আক্রান্ত ৪৮ জন। মারা গেছেন ৫ জন। তবে সারাবিশ্বে করোনাভাইরাসে আক্রান্ত ৫ লাখ ৩২ হাজার ২৪ জন আর মারা গেছেন ২৪ হাজার ৯০ জন।

পাবনার খবর
এই বিভাগের আরো খবর