শুক্রবার   ০৩ এপ্রিল ২০২০   চৈত্র ২০ ১৪২৬   ০৯ শা'বান ১৪৪১

পাবনার খবর
১৫

করোনায় আক্রান্ত আর্জেন্টিনার ফুটবলার এজেকুয়েল গ্যারে

পাবনার খবর

প্রকাশিত: ১৬ মার্চ ২০২০  

স্পেনের শীর্ষ ফুটবল লিগের কোনো খেলোয়াড় এই প্রথম করোনাভাইরাসে আক্রান্ত হলেন। করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন স্প্যানিশ লা লিগার দল ভ্যালেন্সিয়ার আর্জেন্টাইন ডিফেন্ডার এজেকিয়েল গ্যারে। 

রোববার (১৫ মার্চ) ভ্যালেন্সিয়ার পক্ষ থেকে জানানো হয়, ৩৩ বছর বয়সী এজেকিয়েল গ্যারায়সহ ক্লাবটির মোট পাঁচ ফুটবলার ও স্টাফের শরীরে করোনাভাইরাস সংক্রমণ হয়েছে।

এক বিবৃতিতে ক্লাবটি আরও জানায়, আক্রান্ত খেলোয়াড় ও স্টাফদের সবাই সুস্থ আছেন। তারা নিজ নিজ বাড়িতে অবস্থান করছেন এবং অন্যদে কাছর থেকে নিজেদের আলাদা করে রেখেছেন।

ভ্যালেন্সিয়া কর্তৃপক্ষ বলছে, ‘আমরা আত্মবিশ্বাসী যে সংহতি, দায়িত্ববোধ এবং দৃঢ় মনোবলের সাহায্যে আমরা এই মহামারিটিকে পরাজিত করব।’

সামাজিক যোগাযোগমাধ্যম ইন্সটাগ্রামে গ্যারে লিখেছেন, ‘আমি খুব ভালো আছি। আমাকে অবশ্যই স্বাস্থ্য কর্তৃপক্ষের নির্দেশনা মেনে চলতে হবে এবং আলাদা থাকতে হবে।’

এর আগে রিয়াল মাদ্রিদের এক বাস্কেটবল খেলোয়াড়ের শরীরে করোনাভাইরাসের সংক্রমণ হওয়ার পর ক্লাবটির সব অনুশীলন বাতিল করে দেয়া হয়। সেই সঙ্গে কোয়ারেন্টাইনে রাখা হয় সব খেলোয়াড়কে। এর প্রেক্ষিতে গত বৃহস্পতিবার লা লিগার ম্যাচ পরবর্তী দুই সপ্তাহের জন্য স্থগিত করা হয়েছে।

ইতালির পর ইউরোপে করোনাভাইরাসে দ্বিতীয় ক্ষতিগ্রস্ত দেশ স্পেন। দেশটিতে করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় নতুন করে আরও ১৫৫ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে দেশটিতে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২৯১ জনে। রোববার (১৫ মার্চ) পর্যন্ত দেশটিতে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে ৭ হাজার ৭৫৩ জন। এছাড়া করোনাভাইরাসে আক্রান্ত ৫১৭ জন রোগী চিকিৎসার মাধ্যমে সুস্থ হয়ে বাড়ি ফিরেছে বলে জানিয়েছে দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয়।

দেশটিতে করোনার প্রকোপ যেন বাড়তে না পারে সেজন্য ইতোমধ্যে লোকজনের চলাচলে বিধি-নিষেধ আরোপ করা হয়েছে। এদিকে দেশে জরুরি অবস্থা ঘোষণা করেছে স্পেন সরকার। এই জরুরি অবস্থা ১৫ দিন পর্যন্ত কার্যকর থাকবে। খাবারের দোকান, ওষুধ, কর্মক্ষেত্র, হাসপাতাল বা জরুরি কাজ ছাড়া বাইরে বের হওয়া যাবে না। সবাইকে বাড়িতেই অবস্থানের নির্দেশ দেয়া হয়েছে।

পাবনার খবর