রোববার   ৩১ মে ২০২০   জ্যৈষ্ঠ ১৬ ১৪২৭   ০৮ শাওয়াল ১৪৪১

পাবনার খবর
১৭

ওএমএসের ৩৮৫ কেজি চালসহ বিএনপি নেতা আটক

পাবনার খবর

প্রকাশিত: ২৩ এপ্রিল ২০২০  

 মৌলভীবাজারে সরকারের খাদ্য বান্ধব কর্মসূচীর আওতায় গরীব মানুষের জন্য বরাদ্দ ১০ টাকা দরের ৩৮৫ কেজি চালসহ নাসিরনগর ইউনিয়ন বিএনপির সেক্রেটারি নুপুর চন্দ্রকে আটক করেছে র‌্যাব।

বুধবার সন্ধ্যায় মৌলভীবাজার সদর উপজেলার গিয়াসনগর ইউনিয়নের রাঙ্গুনিয়া গ্রামের নুপুর চন্দ্র রায়ের বাড়ি থেকে প্লাস্টিকের কন্টেইনার ও প্লাস্টিকের বস্তায় ভরা প্রায় ৩৮৫ কেজি ১০ টাকা দরের সরকারি চাল উদ্ধার করা হয় বলে জানান র‌্যাব-৯ শ্রীমঙ্গল ক্যাম্প কমান্ডার আনোয়ার হোসেন শামীম।

র‌্যাবের জিজ্ঞাসাবাদে বিএনপি নেতা নুপুর চন্দ্র রায় জানান, তিনি শ্রীমঙ্গল উপজেলার ভৈরবগঞ্জ বাজারের এ কর্মসূচীর আওতায় বিক্রয় ডিলার আনোয়ার উদ্দিনের কাছ থেকে এই চাল ক্রয় করেছেন।

র‌্যাব কমান্ডার আরো জানান, তার স্বীকারোক্তির ভিত্তিতে ভৈরবগঞ্জ বাজারের একটি ময়লার গার্বেজ থেকে বিপুল পরিমাণ খালি বস্তা ও অর্ধপোড়া বস্তা উদ্ধার করা হয়। চাল সরিয়ে বস্তাগুলো তারা পুড়িয়ে দিতো। বৃষ্টির কারণে আগুন নিভে যাওয়ায় বেশ কিছু ভালো বস্তা ও অর্ধপোড়া বস্তা উদ্ধার করা গেছে।

এ ব্যাপারে কালাপুর ইউনিয়নের চেয়ারম্যান মুজিবুর রহমান মুজুল জানান, বিএনপির কিছু লোক আগে থেকেই এ ধরনের দুর্নীতি করে আসছে। ডিলারদের সঙ্গে সম্পর্ক করে তারা সাধারণ মানুষকে ন্যায্য অধিকার থেকে বঞ্চিত করছেন। সঠিকভাবে এই চাল বিক্রি করলে ত্রাণপ্রার্থীদের চাপ অনেকটা কমবে। এসময় ১০ টাকা কেজির চাল বিতরণে জেলা প্রশাসকের কঠোর নজরদারির অনুরোধও জানান তিনি।

এ ব্যাপারে মৌলভীবাজার মডেল থানায় নুপুর চন্দ্র রায় ও ডিলার আনোয়ার উদ্দিনের বিরুদ্ধে মামলা দায়েরের প্রস্তুতি চলছে বলে জানান র‌্যাব কর্মকর্তা।

পাবনার খবর
এই বিভাগের আরো খবর