শুক্রবার   ০৩ এপ্রিল ২০২০   চৈত্র ২০ ১৪২৬   ০৯ শা'বান ১৪৪১

পাবনার খবর
৩৫

ঈশ্বরদীতে সাত ব্যাবসায়ীর জরিমানা

পাবনার খবর

প্রকাশিত: ২১ মার্চ ২০২০  

ঈশ্বরদী উপজেলার মুলাডুলি বাজার এলাকায় সাত ব্যবসায়ীকে ১ লাখ ৬০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। করোনা ভাইরাস নিয়ে আতঙ্ক ছড়িয়ে মূল্যতালিকা না টাঙানো এবং বেশি দামে পণ্য বিক্রি করায় এই জরিমানা করা হয়।

শনিবার (২১ মার্চ) দুপুরে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মমতাজ মহল ভ্রাম্যমাণ আদালতে জরিমানা করেন। মমতাজ মহল জানান, মুলাডুলি এলাকায় এক শ্রেণির অসাধু ব্যবসায়ী হঠাৎ করে চালের দাম বস্তাপ্রতি ২০০ থেকে ৫০০ টাকা বৃদ্ধি করার খবরে অভিযান চালানো হয়।

এ সময় খবরের সত্যতা পাওয়া ওই এলাকার মের্সাস হায়দার অ্যান্ড ব্রাদার্সের চাল ব্যবসায়ী হায়দার ইসলামকে দ্রব্যমূল্য বেশি রাখা ও মূল্যতালিকা না টাঙানোর দায়ে ১ লাখ টাকা জরিমানা করা হয়। উপজেলা সহকারী কমিশনার আরও জানান, ছয়জন ব্যবসায়ীকে ৬০ হাজার টাকা জরিমানা করার পাশাপাশি সতর্ক করা হয়েছে।

পুনরায় এমন কাজে লিপ্ত হলে জরিমানাসহ কারাদণ্ড দেওয়া হবে। এখন থেকে প্রতিদিন এ রকম অভিযান অব্যাহত থাকবে। এ বিষয়ে জানতে চাইলে মুঠোফোনে পাবনার জেলা প্রশাসক কবির মাহমুদ বলেন, ‘বাজার তদারকিতে জেলা প্রশাসন থেকে একাধিক দল করা হয়েছে। তারা প্রতিদিনই জেলার বিভিন্ন বাজারে অভিযান চালাবে।

স/র

পাবনার খবর
এই বিভাগের আরো খবর