সোমবার   ২৫ মে ২০২০   জ্যৈষ্ঠ ১০ ১৪২৭   ০১ শাওয়াল ১৪৪১

পাবনার খবর
১২

ঈশ্বরদীতে দোকান খোলার দাবিতে ব্যবসায়ীদের বিক্ষোভ

পাবনার খবর

প্রকাশিত: ১৯ মে ২০২০  

দোকান খোলার দাবিতে পাবনার ঈশ্বরদী উপজেলা বাজারের ব্যবসায়ীরা বিক্ষোভ করেছেন।

আজ মঙ্গলবার সকাল সাড়ে ৯টার দিকে উপজেলার বাজারের ব্যবসায়ী ও দোকানের কর্মচারীরা এ বিক্ষোভ মিছিলে অংশ নেন। এ সময় পুলিশ ব্যবসায়ীদের করোনার প্রভাব সম্পর্কে  বুঝিয়ে তাদের বিক্ষোভ প্রত্যাহার করে বাড়ি চলে যাওয়ার আহ্বান জানান। 

জানা যায়, সরকারি নির্দেশিত স্বাস্থ্যবিধি না মেনে বাজরে বিক্রেতা-ক্রেতার অতিরিক্ত ভিড়ের কারণে আজ থেকে ঈশ্বরদীসহ পাবনা জেলায় প্রশাসনের পক্ষ থেকে জরুরি সেবা ছাড়া সব ধরনের ব্যবসাপ্রতিষ্ঠান বন্ধের বিজ্ঞপ্তি দেয়।

এতে বিক্ষুব্ধ ব্যবসায়ীরা ঈশ্বরদী উপজেলা প্রশাসন ও পাবনা জেলা প্রশাসনের নিষেধাজ্ঞা তুলে নিয়ে বাজারের সব দোকান খুলে দেয়ার দাবিতে বাজার এলাকায় বিক্ষোভ প্রদর্শন ও মিছিল করছেন।

জানা যায়, সকাল ৯টার দিকে ঈশ্বরদী বাজারের ১ নম্বর গেট থেকে এই বিক্ষোভ মিছিল শুরু করেন ব্যবসায়ীরা। প্রশাসনের নিষেধাজ্ঞা তুলে নিয়ে বাজার খুলে দেয়ার জন্য বিভিন্ন স্লোগান দেন তারা। পুলিশের উপস্থিতিতে তারা বাড়িতে চলে যান। 

ঈশ্বরদী থানার ওসি বাহাউদ্দিন ফারুকী জানান, করোনা থেকে বাঁচতে সরকারি নির্দেশনা মেনে চলা সবারই উচিত।

ঈশ্বরদী বাজারের বঙ্গবন্ধু সুপার মার্কেটের ব্যবসায়ী আরিফুল হক জানায়, করোনা মহামারীতে দীর্ঘ দেড় মাস বন্ধ থাকার পর গত ১০ মে থেকে সরকার সারা দেশের সব মার্কেট ও দোকান খোলার অনুমতি দেয়। 

সেই অনুযায়ী আমরা ঈশ্বরদী বাজারের সব ব্যবসায়ী সেদিন থেকেই দোকান খোলা রেখে ব্যবসা পরিচালনা করে আসছি।

কিন্তু গতকাল হঠাৎ করেই পাবনা জেলা প্রশাসন ও ঈশ্বরদী উপজেলা প্রশাসন স্বাস্থ্যবিধি না মানার কথা বলে আজ থেকে পাবনা জেলার সব উপজেলায় মার্কেট ও দোকান বন্ধ রাখার নির্দেশ দেয়।

পুলিশের লাঠিচার্জের অনেক দৌড়ে চলে যাওয়ার সময় অংশ গ্রহণকারীদের কয়েকজন আহত হয়েছে। ঈশ্বরদী শিল্প ও বণিক সমিতির সভাপতি শফিকুল ইসলাম বাচ্চুর সঙ্গে যোগাযোগ করার চেষ্টা করেও তাকে বাজারে পাওয়া যায়নি।

পাবনার খবর
এই বিভাগের আরো খবর