বুধবার   ০১ এপ্রিল ২০২০   চৈত্র ১৭ ১৪২৬   ০৭ শা'বান ১৪৪১

পাবনার খবর
৯৭২

আলহাজ্ব মোঃ মকবুল হোসেন এমপি এলাকার অহংকার

পাবনার খবর

প্রকাশিত: ২৯ নভেম্বর ২০১৮  

পাবনা-৩ আসনের অহংকার আলহাজ্ব মোঃ মকবুল হোসেন এমপিচাটমোহর, ভাঙ্গুড়া ও ফরিদপুর উপজেলার চলনবিল অধ্যুষিত পিছিয়ে পড়া একটি  জনপদের সকল বয়সের মানুষের কাছে অতি পরিচিত একটি নাম মকবুল হোসেন ।  

রাজনৈতিক পরিবারে বেড়ে ওঠা এ মানুষটির জীবনযাত্রা অতি সাধারণ তার বাড়ির দরজা কখনও কারও জন্য বন্ধ হয় নি। রাত-দিন সব সময় তিনি হাসিমুখে মানুষের পাশে দাড়িয়েছেন, তাদের কথা শুনেছেন। 

শিক্ষানুরাগী হিসেবে তার রয়েছে ব্যপক খ্যাতি। মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠান গড়ে তুলে অবহেলিত এ অঞ্চলের মানুষকে শিক্ষামূখী করতে উৎসাহ যুগিয়েছেন

বঙ্গবন্ধুর আদর্শ,মুক্তিযুদ্ধের চেতনা ও জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বের প্রতি অবিচল আস্থাশীল আলহাজ্ব মোঃ মকবুল হোসেন ২০০৯ সাল থেকে  পাবনা-৩ এলাকার (চাটমোহর, ভাঙ্গুড়া ও ফরিদপুর উপজেলা) জাতীয় সংসদ সদস্য হিসেবে দায়িত্ব পালন করছেন।  কর্মদক্ষতা, সততা ও নৈতিকতার জন্য জননেত্রী শেখ হাসিনা তাঁকে ১০ম জাতীয় সংসদের কৃষি মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতির দায়িত্ব অর্পণ করেনএ কমিটির সভাপতি হিসেবে তিনি দেশের কৃষি ক্ষেত্রের উন্নয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেন।  ব্যক্তিগত পর্যায়ে কৃষির উন্নয়নে অসামান্য অবদানের জন্য কৃষি ক্ষেত্রে রাষ্ট্রীয় সর্বোচ্চ পদক বঙ্গবন্ধু জাতীয় কৃষি পদক ১৪২৩গোল্ড মেডেল লাভ করেনগণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা নিজ হাতে এ পদক তুলে দেন।

আলহাজ্ব মোঃ মকবুল হোসেন এমপি, পাবনা-৩ এলাকার উন্নয়নের পাশাপাশি জাতীয় পর্যায়ের উন্নয়নে গুরুত্বপূর্ণ অংশীদার ও  জননেত্রী শেখ হাসিনার আস্থাভাজন হিসেবে পরিচিতি লাভ করেন।

পাবনার খবর
এই বিভাগের আরো খবর