রোববার   ৩১ মে ২০২০   জ্যৈষ্ঠ ১৭ ১৪২৭   ০৮ শাওয়াল ১৪৪১

পাবনার খবর
৪০

অসহায় ও দরিদ্রদের মাঝে সেনাবাহিনীর খাদ্যসামগ্রী বিতরণ

পাবনার খবর

প্রকাশিত: ৩ মে ২০২০  

কোভিড-১৯ পরিস্থিতিতে আর্মি ট্রেনিং এন্ড ডকট্রিন কমান্ড (আর্টডক) এর অন্তর্ভূক্ত বাংলাদেশ ইনফ্যান্ট্রি রেজিমেন্টাল সেন্টারের উদ্যোগে অসহায়, দিনমজুর ও অসহায় মানুষের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ কার্যক্রম অব্যাহত রয়েছে। 

জানা যায, সেনাবাহিনী প্রধানের নির্দেশক্রমে বেসামরিক প্রশাসনকে সহযোগিতার পাশাপাশি দেশের বিভিন্ন স্থানে গত কয়েকদিনে ইতোমধ্যেই ৩ হাজারের অধিক অসহায় পরিবারকে শুকনো খাবার, মাস্ক ও ১ হাজার বোতল হ্যান্ড স্যানিটাইজার বিতরণ করা হয়েছে। 

আত্মমানবতার সেবার অংশ হিসেবে আজ রোববার (৩ মে ২০২০) আর্টড এর অধীন বাংলাদেশ ইনফ্যান্ট্রি রেজিমেন্টাল সেন্টার কর্তৃক রাজশাহী জেলার শাহমখদুম এলাকা, চট্টগ্রাম, বগুড়া, নাটোর, সিলেট ও খুলনা এলাকায় অবস্থিত বিভিন্ন প্রশিক্ষণ প্রতিষ্ঠানের ব্যবস্থাপনায় নিজ নিজ এলাকায় দরিদ্র পরিবারের মাঝে শুকনো খাদ্য ও অন্যান্য সামগ্রী বিতরণ করা হয়েছে। 

ইতোমধ্যে অত্র প্রতিষ্ঠান কর্তৃক রাজশাহী জেলার পবা, গোদাগাড়ী, দূর্গাপুর, মোহনপুর, শাহমখদুম, বোয়ালিয়া ও পুঠিয়া থানার বিভিন্ন গ্রামে ১ হাজার ২৭৫ টি কর্মহীন, দরিদ্র ও অসহায় পরিবারের মাঝে চাউল, আটা, তৈল, চিনি, ডাল ও লবন বিতরণ করা হয়েছে। 

ইনফ্যান্ট্রি রেজিমেন্টাল সেন্টার কর্তৃক জানা যায়, সেনা সদস্যরা যেসব ত্রাণ সহযোগিতা করছেন সেগুলো তাদের জন্য বরাদ্দকৃত খাদ্যসামগ্রী থেকে বিতরণ করা হচ্ছে। এছাড়াও সেনাবাহিনীর তত্ত্বাবধানে বৃদ্ধ ও সহায়সম্বলহীন পরিবারকে নিয়মিতভাবে চিকিৎসা সহায়তা কার্যক্রম অব্যাহত রয়েছে। 

উল্লেখ্য, করোনার এই দূর্যোগ কালীন সময়ে অসহায়, দরিদ্র ও নিম্ন আয়ের পরিবারের মাঝে আর্মি ট্রেনিং এন্ড ডকট্রিন কমান্ড এর অধীনস্থ বাংলাদেশ ইনফ্যান্ট্রি রেজিমেন্টাল সেন্টার এর মানবিক সহায়তা কার্যক্রম চালমান থাকবে।

পাবনার খবর
এই বিভাগের আরো খবর